বিপজ্জনক সিবান্দাকে ফেরালেন সাকিব

Bangladesh-players-celebrate-the-fall-of-Calum-Macleods-wicket2

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ১১ ওভারে ৯০/৩

রিচমন্ড মুতুমবামিকে ফিরিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার চারশ’ তম উইকেট। সাকিব বলে উড়িয়ে মারতে গিয়ে সাব্বিরের হাতে ধরা পড়েন মুতুমবামি।

হ্যামিল্টন মাসাকাদজাকে (১৪ বলে ২০) ফেরান অভিষিক্ত মোহাম্মদ শহীদ। টানা চার বলে চারটি চার মারার পর আরেক অভিষিক্ত মোসাদ্দেক হোসেনকে ক্যাচ দেন জিম্বাবুয়ের উদ্বোধনী ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের ইনিংসের ৭ ওভার পর বৃষ্টির বাধায় ২২ মিনিট খেলা বন্ধ থাকলেও কোনো ওভার কাটা যায়নি। বুধবার টস জিতে ব্যাটিং নেয় জিম্বাবুয়ে। এই ম্যাচেও জিম্বাবুয়ের হয়ে টস করেন হ্যামিল্টন মাসাকাদজা, নিয়মিত অধিনায়ক এল্টন চিগুম্বুরা দলের বাইরেই রয়েছেন।

খুলনায় বুধবার টি-টোয়েন্টি অভিষেক হয় বাংলাদেশের চার ক্রিকেটারের। আগের ম্যাচের একাদশ থেকে পরিবর্তন আছে পাঁচটি। বাংলাদেশের পাঁচ পরিবর্তনের চারটি পরিবর্তন ছিল অবধারিতই। গত ম্যাচের একাদশে থাকা মুশফিকুর রহিম, শুভাগত হোম, আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান নেই শেষ দুই ম্যাচর স্কোয়াডেই। সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার তামিম ইকবালকেও।

অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি ও মুক্তার আলির। আর একাদশে ফিরেছেন ইমরুল কায়েস।

জিম্বাবুয়ে একাদশে পরিবর্তন দুটি। ফিরেছেন সিকান্দার রাজা ও টেন্ডাই চিসোরো।

সকাল থেকে চকচকে রোদই ছিল খুলনায়। দুপুর থেকে আচমকাই বদলে যায় আবহাওয়া। আকাশ মেঘলা, চারপাশ ঘোলাটে। দুপুর দুই টার পরপর শুরু হলো টিপটিপ বৃষ্টি। টস দুপুর আড়াইটায় হওয়ার কথা থাকলেও উইকেট তখন ঢাকা ছিল। মাঘের অপ্রত্যাশিত বৃষ্টিতে টস পিছিয়ে যায় ১৫ মিনিট। খেলা অবশ্য শুরু হয়েছে সময়মতোই, বেলা তিনটায়।