ইয়াহুকে কেনার সংক্ষিপ্ত তালিকায় ভেরিজন

ইয়াহু ইনকরপোরেশনকে কেনার সংক্ষিপ্ত তালিকায় উঠে এসেছে মার্কিন ব্রডব্যান্ড ও টেলিকমিউনিকেশন কোম্পানি ভেরিজন কমিউনিকেশনস ইনকরপোরেশনের নাম। নিলামে ইয়াহুর মূল সম্পদের ক্রেতা হিসেবে দ্বিতীয় ধাপে ভেরিজন উঠে এসেছে।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, ভেরিজন কর্তৃপক্ষ তাদের অফারের সঙ্গে বিনিয়োগ ব্যাংক গগেনহেইম পার্টনার্স এলএলসি, লায়নট্রি এলএলসি ও অ্যালেন অ্যান্ড কোম্পানির পরামর্শও যুক্ত করেছে। তবে ইয়াহুকে কেনার দৌড়ে দ্বিতীয় ধাপে জাপানের অনলাইন রিটেইলার রাকুটেন, ইয়োলো পেজের মালিক ওয়াইপি এলএলসির মতো প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে।
ইয়াহু সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, গতকাল মঙ্গলবার পর্যন্ত ইয়াহুর পরামর্শকেরা বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া প্রস্তাবগুলো বিবেচনা করে সংক্ষিপ্ত তালিকা তৈরি করছেন।
বর্তমানে ফেসবুক, গুগলের মতো প্রতিষ্ঠানগুলোর সঙ্গে প্রতিযোগিতায় পেরে উঠছে না ইয়াহু। তা ছাড়া নানা সমস্যায় জড়িত ইয়াহুর মূল ব্যবসা বিজ্ঞাপন থেকেও আয় কমে গেছে। মেইলসহ ইয়াহুর বিভিন্ন সেবার ক্ষেত্রে সমস্যা রয়ে গেছে। ইয়াহুর বিনিয়োগকারীরা দীর্ঘদিন ধরেই ক্ষোভ প্রকাশ করছেন। কর্মী ছাঁটাই, অজনপ্রিয় সাইট বন্ধসহ নানা প্রচেষ্টার পরও ঘুরে দাঁড়াতে পারেনি ইয়াহু। শেষতক ইয়াহুর মূল সম্পদ বিক্রি করতে ক্রেতা খুঁজতে শুরু করে প্রতিষ্ঠানটি। ইয়াহুকে কেনার দৌড়ে ভালোভাবেই আছে ভেরিজন।