স্যাটেলাইট প্রকল্পকে জনসমক্ষে প্রকাশ করুন: মওদুদ

f-5af85da3cada0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার মহাকাশে একটা স্যাটেলাইট পাঠিয়েছে। এটা সকলের জন্য একটা গৌরবের বিষয় যে, বাংলাদেশে একটা স্যাটেলাইট মহাকাশে পরিভ্রমণ করবে। কিন্তু এই স্যাটেলাইট প্রকল্পের আর্থিক খরচসহ সকল কিছু জনসমক্ষে প্রকাশ করুন।

জাতীয় প্রেস ক্লাবে রোববার শফিউল বারী মুক্তি পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, আজকে দাবি- সরকারকে জানাতে হবে, দেশের মানুষকে জানাতে হবে যে, এই প্রকল্পে কত টাকা খরচ হয়েছে, কিভাবে খরচ হয়েছে, কাদের মাধ্যমে খরচ হয়েছে। কাদেরকে এই চুক্তি দেওয়া হয়েছিলো এবং কত টাকায় চুক্তি দেওয়া হয়েছিলো। জানতে চাই- এই প্রকল্পে কত অর্থ অপচয় হয়েছে, কত অর্থের দুর্নীতি হয়েছে এটা দেশের মানুষের জানার অধিকার আছে। প্রকল্পের অর্থ পরিপূর্ণভাবে খরচ করার জন্য যে মনিটরিং করা প্রয়োজন, যে তত্ত্বাবধায়ন করা প্রয়োজন সেটা করা হয়েছে কিনা। এটা বাংলাদেশের মানুষের জানার অধিকার আছে বলে তিনি মনে করেন।

খুলনা সিটি নির্বাচন নিয়ে মওদুদ বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে যদি কোনো রকমের অনিয়ম হয়, কেন্দ্র দখল করে, ভোট চুরি করে, ভোট ডাকাতি করে যদি নির্বাচন সম্পন্ন করা হয়। সেই নির্বাচন প্রত্যাখান করবো এবং সেই নির্বাচনের বিরুদ্ধে আন্দোলন করব।

আগামী নির্বাচনে খালেদা জিয়াকে মুক্ত করেই বিএনপি অংশ নেবে বলে জানান বিএনপির এই নেতা।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারপারসন বরকত উল্লাহ বুলু, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।