রাজশাহী ও সিলেটে ২ তরুণীকে গণধর্ষণ, শরীয়তপুরে শিশুকে ধর্ষণ

rap-5aec8a998033c

ফোনে প্রেমের সূত্র ধরে খুলনা থেকে রাজশাহী আসা এক তরুণীকে গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার নগরীর চন্দ্রিমা থানার মুসরইল এলাকার একটি লিচুবাগানে এ গণধর্ষণের ঘটনা ঘটে। ওই তরুণীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া সিলেটে বিয়ের প্রলোভন দেখিয়ে আবাসিক হোটেলে নিয়ে তরুণীকে ১১ দিন আটকে রেখে গণধর্ষণের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নগরীর চাঁদনীঘাটের আল তকদির আবাসিক হোটেল থেকে ওই তরুণীকে উদ্ধারসহ দুই ধর্ষককে গ্রেফতার করা হয়। এখনও পলাতক আরও দু’জন। এ ঘটনায় বৃহস্পতিবার ওই তরুণী নগরীর দক্ষিণ সুরমা থানায় মামলার পর ওই দু’জনকে গ্রেফতার করা হয়।

এদিকে শরীয়তপুরে সদর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের স্বর্ণঘোষ গ্রামে ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে আবদুর রশিদ মাঝি নামে এক ব্যক্তিকে। এ ঘটনায় শিশুটির বাবা রশিদের নামে পালং মডেল থানায় মামলা করেছেন।

ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর:

রাজশাহী : স্থানীয়রা জানান, এলাকার গাজু মিয়ার ছেলে আকাশের সঙ্গে মোবাইল ফোনে পরিচয় হয় খুলনার ওই তরুণীর। এরপর প্রেমের সম্পর্কে জড়িয়ে সেই তরুণী ১ মে রাজশাহী আসেন। দুপুরে আকাশের দুই বন্ধুর সঙ্গে সেই তরুণী গাজু মিয়ার বাড়িতে যান। এ সময় সব কিছু জেনে আকাশের বাবা-মা তাকে ও ওই তরুণীকে মারধর করে। পরে ওই তরুণীকে আকাশের দুই বন্ধু পাশের একটি লিচুবাগানে কথা বলার জন্য নিয়ে যায়। সেখানেই আকাশের ওই দুই বন্ধুসহ চারজন তাকে গণধর্ষণ করে। এ ঘটনায় গত বুধবার তরুণী চন্দ্রিমা থানায় যান অভিযোগ নিয়ে। কিন্তু ওসি মামলা না নিয়ে তাকে হাসপাতালে পাঠান।

চন্দ্রিমা থানার ওসি হুমায়ুন কবীর জানান, মেয়েটি থানায় এসে অভিযোগ করে আকাশের বাবা তাকে মারধর করেছে। ধর্ষণের অভিযোগ করেনি। তাকে অনেকটা মানসিক ভারসাম্যহীন মনে হওয়ায় হাসপাতালে পাঠিয়েছি। সেখানে পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেলে মামলা হবে।

সিলেট : মোবাইল ফোনের মাধ্যমে গোয়াইনঘাটের ঠাকুরবাড়ি এলাকার এক তরুণীর সঙ্গে প্রেম হয় সুনামগঞ্জের দিরাই উপজেলার জসীম উদ্দিনের। সেই সূত্র ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ২০ এপ্রিল জসীম ওই তরুণীকে সিলেট নগরীর চাঁদনিঘাটের আল তকদির হোটেলে নিয়ে আসে। এখানে তরুণীকে ১১ দিন আটকে রেখে জসীম ছাড়াও হোটেল মালিক সৈয়দ নিয়াজ উদ্দিন ও দুই কর্মচারী ধর্ষণ করে। গত ৩০ এপ্রিল তরুণী কৌশলে হোটেল থেকে পালিয়ে এক বান্ধবীর বাসায় আশ্রয় নেন। পরে বৃহস্পতিবার ওই তরুণী জসীম ও নিয়াজসহ চারজনের নামে মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে জসীম ও নিয়াজকে গ্রেফতার করেছে। তবে হোটেলের দুই কর্মচারী মো. জাকির ও নূর মিয়া পলাতক বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল।

শরীয়তপুর : পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের স্বর্ণঘোষ গ্রামে ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে আবদুর রশিদ মাঝি নামে এক ব্যক্তিকে। ধর্ষক আবদুর রশিদ মাঝি ভেদরগঞ্জ উপজেলার চরভাগা এলাকার মজিবর মাঝির ছেলে। শুক্রবার দুপুরে স্বর্ণঘোষ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ধর্ষণের কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন পালং থানার ওসি মো. মনিরুজ্জামান। এ ছাড়া রশিদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছে তার ছেলে ইমরান মাঝিও।