ধর্ম অবমাননাকারী ৩৬ জনকে হন্যে হয়ে খুঁজছে পি বি আই

By7aAPSIMAAs_dm

জানা যায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে আজকে ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত ১ নং আমলী আদালতে নাজমুল হোসেন ওরফে ঘাতক নাম্নী লেখকে মূল আসামী করে মোট ৩৬ জন লেখকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মোঃ শামীম নামের এক ব্যাক্তি। জানা যায় তিনি হেফাজতে ইসলামীর একজন কর্মী। নাজমুল হোসেন ঘাতক ছাড়া বাকী ৩৫ জন ব্যাক্তিরা হলেন- (১) পিনাকী দেব অপু (২) সৈয়দ ইশতিয়াক হোসেন শাওন (৩) মোঃ তোফায়েল হোসেন (৪) আদনান সাকিব (৫) রুজভেল্ট হালদার (৬) আবু হানিফ (৭) সৈয়দ মোহাম্মদ সজীব আবেদ (৮) সৈয়দ সানভী অনিক হোসেন (৯) এনায়েতুল হুদা (১০) নাঈমুল ইসলাম (১১) এম ডি আব্দুল্লাহ আল হাসান (১২) কাজী মোঃ সাইফুল হক (১৩) আশেফ আবরার টিটু (১৪) হুসেইন মোহাম্মদ পারভেজ (১৫) এম ডি মেহেদী হাসান (১৬) রিয়ানা ট্রিনা (১৭) মিল্টন কুমার দে (১৮) তামজিদ হোসেন (১৯) আবু তাহের মোঃ মুস্তাফা (২০) সিদ্দিকুর রহমান (২১) শাহাদাত হোসেন (২২) শারমিন খান (২৩) সৈয়দ সামুন আলী (২৪) তাহেরা সুলতানা (২৫) যুবায়ের আহমেদ (২৬) আব্দুল আহাদ শান্ত (২৭) শিপন আহমেদ (২৮) সুজন চন্দ্র দেব (২৯) ফয়সাল হোসেন অনিক (৩০)সাইফুল ইসলাম (৩১) কামরুন নাহার শাহানা (৩২) ইয়াজ কাওসার (৩৩) সুরঞ্জয় সরকার এবং প্রকাশক আরিফুর রহমান।

“এথিস্ট ইন বাংলাদেশ” নামের একটি ম্যাগাজিনে লেখালেখি করে মহানবী হযরত মুহম্মদ সাঃ এর বিরুদ্ধে কুৎসা রটাবার অভিযোগে এই মামলা করা হয়।

এই মামলার বাদী জনাব শামীম মামলার আরজিতে বলেন যে প্রধান বিবাদী নাজমুল হোসেন ওরফে ঘাতক তাকে “এথিস্ট ইন বাংলাদেশ”-র জুলাই-ডিসেম্বর ২০১৭ সংখ্যায় মুসলমানদের মুসলমানী প্রথাকে বর্বর বলেওভিহিত করে আল্লাহ ও আল্লাহর রাসুলের বিরুদ্ধে কুৎসা রটনা করেন। সাম্প্রতিক সময় এই ম্যাগাজিনের লেখা পড়তে গিয়ে শামী42ab44a7-c13a-46e9-b7f1-535587ad3096ম দেখেন এখানে মূলত সকল ইসলাম বিদ্বেষী ব্লগাররা ইসলাম ধর্ম সম্পর্কে কটুক্তি ও ব্যাঙ্গ বিদ্রুপ করছে।

শামীম সাহেবের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন যে “আমি মনে করি আইনের মাধ্যমেই ব্যাপারটা সুরাহা করা ভালো সে কারনেই আমি আদালতে গিয়েছি। তবে আইন এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা না নিলে পরবর্তীতে এই ইসলাম বিদ্বেষী নাজমুলের কিছু হলে আমি দায়ী থাকব না”

এদিকে নাজমুলের মাদারী পুরের বাসাতে খোঁজ নিয়ে জানা গেছে বাসায় এখন কেউ নেই। পাশের বাসার প্রতিবেশীকে এই ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন নাজমুলের পরিবারের সদস্যরা কোথায় এটা তিনি জানেন না। তবে তিনি শুনেছেন তার বিরুদ্ধে আদালতে ধর্ম অবমাননার মামলা হয়েছে।

এই ব্যাপারে মাদারীপুরের কালকিনি থানার এস আই সাজ্জাদ হোসাইনকে প্রশ্ন করা হলে তিনি বলেন “এই মামলা এখন তদন্ত পর্যায়ে রয়েছে। এই ব্যাপারে আমি মন্তব্য করব না”

এদিকে আদালতের নির্দেশ পেয়ে পুলিশ বুরো অফ ইনভেস্টিগেশন মাথে নেমে পড়েছে। তারা হন্যে হয়ে খুঁজছে এইসব লেখকদের যারা আল্লাহ ও রাসুল নিয়ে ইসলাম বিদ্বেষী কথা ক্রমাগত প্রচার ও প্রসার ঘটিয়ে যাচ্ছে। এই ব্যাপারে পি বি এই এর সাথে যোগাযোগ করা হলে সার্জেন্ট হাবিব উন নবী বলেন, “আমরা তদন্ত করছি। আমরা এই ম্যাগাজিনের হোতা ও লেখদের খুঁজছি। অতি দ্রুত সকলকে আইনের আওতায় নিয়ে আসব”