শামীম ওসমানের ভাইয়ের হুমকি “নির্বংশ করে দেব”

Borolekha-Map

নারায়নগঞ্জের অবিসংবাদিত ত্রাস ও রাজনীতিবিদ শামীম ওসমানের চাচাত ভাই বলে পরিচিত কলিম ওসমান বড়লেখা প্রবাসী এক বৃদ্ধ ব্যাক্তি আবদুল হককে নির্বংশ করে দেবার হুমকি দিয়েছেন। বৃদ্ধ এই পিতা এখন নিজের প্রাণ সংশয়ে ভুগছেন ও আতংকে দিনানুপাত করে যাচ্ছেন।

আমাদের এই প্রতিবেদকের মাধ্যমে জানা যায় যে কলিম ওসমানের কাছ থেকে প্রায় সাড়ে চৌদ্দ লক্ষ টাকা সুদের বিপরীতে ধার নেন আবদুল হক সাহেবের পূত্র মোঃ ময়নুল হক। কিন্তু যুক্তরাজ্যে গিয়ে তিনি বিপদে পড়বার ও আর্থিক অনটনে থাকবার কারনে এই টাকা পরিশোধে ব্যার্থ হন। বর্তমানে সুদে ও আসলে যে টাকার পরিমান দাঁড়িয়েছে প্রায় ৩০ লক্ষ টাকার মতন।

এই টাকা আদায় কল্পে কলিম ওসমান ক্রমাগত এই বৃদ্ধ ব্যাক্তিকে প্রাণ নাশ ও তাদেরকে নির্বংশ করবার হুমকি দিয়ে যাচ্ছেন। তিনি তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এই বৃদ্ধের বাড়ী দখল ও ময়নুল দেশে ফিরলে তাকেও হত্যার হুমকি দিয়েছেন. কলিম ওসমান টেলিফোনে আব্দুল হককে বলেছেন “তোকে নির্বংশ করে দেব”। এমন একটি অবস্থায় আব্দুল হক ও তার পরিবার আতংক ও এক অনিশয়তা নিয়ে দিন কাটাচ্ছেন।

এই ব্যাপারে বড় লেখা থানায় একটি জিডি করা হয়েছে গত ডিসেম্বরের ৩ তারিখে যার নাম্বার ৮৫। এই ব্যাপারে থানাতে ফোন করা হলে দায়িত্বরঅত অফিসার কোনো মন্তব্য করতে রাজী হন নি। তিনি বলেন “এই অভিযোগ যিনি তদন্ত করছেন তিনি এখন ডিউটিতে নেই তাই মন্তব্য করতে পারছিনা। তিনি এলে আবার ফোন করবেন”। এর পরে অনেকবার যোগাযোগ করা হলেও দায়িত্ব রত অফিসার বার বার এই প্রসঙ্গ এড়িয়ে যান। থানার এক হাবিলদার এই প্রতিবেদককে নাম না প্রকাশ করার শর্তে বলেন, শামীম ওসমানের ভাইতো তাই সব খুব আতংকে আছে। এই ব্যাপারে বেশী কথা বললে কারও চাকুরী থাকবে না।

বৃদ্ধ আবদুল হক আমাদের মাধ্যেম প্রশাষনের দৃষ্টি আকর্ষন করে তাঁর এই সমস্যা ও আতংক দূর করবার জন্য আকুল আবেদন জানিয়েছেন।