গোপন বৈঠককালে জামায়াতের ১৩ নেতাকর্মী আটক

atok_4460
লক্ষীপুরে গোপন বৈঠককালে চন্দ্রগঞ্জ থানা জামায়াতের আমির প্রফেসর আ. হাকিমসহ জামায়াতের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার চন্দ্রগঞ্জ মান্দারী বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে বিএনপি জোটের ডাকা হরতাল-অবরোধের সময় নাশকতা মামলাসহ থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে মান্দারী বাজারে নিজামের দোকানের পিছনে জামায়াতে ইসলামীর কার্যালয়ে জামায়াত নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল। বিষয়টি টের পেয়ে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা জামায়াতের ওই কার্যালয় ঘেরাও করে বাইরে থেকে তালা লাগিয়ে দেয়।

পরে খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জামায়াত কার্যালয়ে অভিযান চালায়।

এ সময় থানা জামায়াতের আমির ও রোকন সদস্য পশ্চিম বটতলীর প্রফেসর আ. হাকিম, নোয়াখালী সদর জামায়াতের প্রচার সম্পাদক হেলালুর রহমান, হাজির পাড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি কাজী হুমায়ন কবির, মান্দারী ইউনিয়নের সভাপতি কবির আহম্মদ খান, দত্তপাড়া ইউনিয়নের সভাপতি নাজমুল ইসলাম, দিঘুলীর সভাপতি মাওলানা ইসমাইল, উত্তর জয়পুরের সভাপতি আবদুল হাই, চন্দ্রগঞ্জ ইউপি জামায়াতের সাধারণ সম্পাদক মো. মোস্তফা ও জামায়াত কর্মী চরশাহীর মাসুম বিল্লাহ, পূর্ব সৈয়দপুরের সাইফুদ্দিন, পুর্ব রাজাপুরের বাহার উদ্দিন, চাঁদপুরের আবু তাহের মিয়াসহ মোট ১৩ জনকে আটক করা হয়।

চন্দ্রগঞ্জ থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া জানান, আটককৃতদের বিরুদ্ধে হরতাল-অবরোধের সময় নাশকতা মামলাসহ থানায় একাধিক মামলা রয়েছে।

সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া বলেন, ধারণা করা হচ্ছে, নাশকতার উদ্দেশ্যে জামায়াত-শিবিরের এসব নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল।